গোয়াইনঘাট প্রচ্ছদ

গোয়াইনঘাটে বৃদ্ধের করোনা সনাক্ত মসজিদসহ ১২টি বাড়ি লকডাউন

ডেইলি গোয়াইনঘাট ডেস্ক :: সিলেটের গোয়াইনঘাটে এক বৃদ্ধের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি উপজেলার পূর্ব আলীরগাঁও ইউনিয়নের ধর্মগ্রামে। এ নিয়ে গোয়াইনঘাটে মোট দুইজন করোনা রোগী শনাক্ত হলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব। তিনি জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনায় আক্রান্ত ওই ব্যক্তির গ্রামের ১টি মসজিদসহ আশপাশের ১২টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে শরীরে জ্বর ও সর্দি-কাশি থাকায় আক্রান্ত ওই বৃদ্ধ গত ২৬ এপ্রিল চিকিৎসার জন্য জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে তার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে ওই বৃদ্ধের শরীরে করোনার উপসর্গ রয়েছে কিনা বিষয়টি নিশ্চিত হতে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে প্রয়োজনীয় পরীক্ষা-নীরিক্ষা শেষে ওইদিনই বৃদ্ধ তার বাড়িতে ফিরে যান।

শনিবার (২ মে) দুপুরের দিকে হাসপাতাল থেকে তার রিপোর্ট করোনা পজিটিভ আসে। বিষয়টি অবগত হওয়ার পর গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে তাকে চিকিৎসার জন্য সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে পাঠানো হয়।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব বলেন, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে করোনা পজিটিভ প্রতিবেদন পাওয়ার পর আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসার জন্য তাৎক্ষণিকভাবে সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে পাঠানো হয়েছে। একই সঙ্গে করোনা আক্রান্ত ব্যক্তির গ্রামের একটি মসজিদসহ আশপাশের ১২টি বাড়ি লকডাউন করা হয়েছে।

প্রসঙ্গত, গোয়াইনঘাট উপজেলায় এর আগে গত ১৬ এপ্রিল এক যুবকের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত ওই যুবক ঢাকা থেকে করোনার উপসর্গ নিয়ে এলাকায় এসেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *