গোয়াইনঘাট প্রচ্ছদ

গোয়াইনঘাট সরকারি কলেজের রজতজয়ন্তী উৎসব সম্পন্ন

ডেইলি গোয়াইনঘাট ডেস্ক :: অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে উত্তর সিলেটের সর্বোচ্চ বিদ্যাপীঠ গোয়াইনঘাট সরকারি কলেজের ২৫ বছর পূর্তী উপলক্ষে রজতজয়ন্তী উৎসব সম্পন্ন হয়েছে। শনিবার ২৫শে জানুয়ারি সকাল ১০টায় গোয়াইনঘাট সরকারি কলেজ ক্যাম্পাসে বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ’র সভাপতিত্বে রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের মন্ত্রী এম.এ.মান্নান।

এসময় সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, শিক্ষাক্ষেত্রে আমরা এখন অনেক অগ্রগামী জাতি। বর্তমান সরকার দেশের শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন নিয়ে এসেছে। বিগত ১২ বছরের একটানা উন্নয়নের পরেও আমাদের মাঝে কিছু লোক আছে তারা এ উন্নয়ন মানতে চায় না। তারা দেশের মাটি থেকে দূরে নিজেকে সরিয়ে রাখতে চায়। তিনি আরোও বলেন, অনেক কষ্টের বিনিময়ে অর্জিত আমাদের এ ভূখন্ডকে সুরক্ষা করা আমাদের একান্ত প্রয়োজন।

শেখ হাসিনার শাসকের সময় কারোও কোন বিভেদ থাকার কথা নয়। যারাই আওয়ামীলীগে নিরলসভাবে কাজ করবেনা বুজতে হবে এরাই অসাম্প্রদায়িকতা সৃষ্টি করবে। আওয়ামীলীগ চায় দেশ ও দশের ব্যক্তি স্বাধিনতা। শেখ হাসিনা সমগ্র বিশ্বের পরিচিত মুখ  এবং বিশ্বের বড় বড় নেতাদের সাথে রয়েছে তার সু-সম্পর্ক। তাই  আসুন তার সাথে হাত মিলিয়ে সকল দ্বিধাদ্বন্ধ ভূলে গিয়ে একসাথে রাজপথে নেমে দেশ ও জাতীর উন্নয়নে ঝাপিয়ে পড়ি। তিনি শনিবার গোয়াইনঘাট সরকারি কলেজের রজতজয়ন্তী ও পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ’র সভাপতিত্বে ও গোয়াইনঘাট সরকারি কলেজের সহযোগী অধ্যাপক দিলরুবা বেগমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ, শামীমা আক্তার খানম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব সেলিম রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. নাসরিন আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার  মো. নাজমুস সাকিব, সিনিয়র এএসপি নজরুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইব্রাহীম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, গোয়াইনঘাট উপজেলা বিএনপির সভাপতি ওসমান গনি, ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক।

উল্লেখ্য দিনব্যাপী রজতজয়ন্তী অনুষ্ঠান সফলতার লক্ষ্য গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ এবং ইন্সপেক্টর তদন্ত হিল্লোল রায়’র নেতৃত্বে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর তৎপতা ছিল লক্ষনীয়। যার কারণে কোন প্রকার সহিংসতা ছাড়াই রজতজয়ন্তী অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করা হয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *