গোয়াইনঘাট প্রচ্ছদ

টাস্কফোর্সের অভিযানে শ্যালো মেশিন ধ্বংস: ১ জনকে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি:: সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের পিয়াইন নদীতে পাথর উত্তোলনের চেষ্টায় টাস্কফোর্সের অভিযানে পরিচালনা করে ১টি শ্যালো মেশিন ধ্বংস করা হয়েছে। সেই সাথে পাথর উত্তোলনে জড়িত ১ জনকে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুস সাকিব।

সোমবার দুপুর সাড়ে ১২টায় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুস সাকিব’র নেতৃত্বে জাফলং পিয়াইন নদীতে অবৈধ ভাবে পাথর উত্তোলন বন্ধে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে পিয়াইন নদীর নয়াবস্তি এলাকায় অবৈধভাবে পাথর উত্তোলন’র একটি গর্ত বন্ধ করে দেওয়া হয় ও পানি সেচের কাজে গর্তে থাকা ১টি শ্যালো মেশিন আগুন দিয়ে ধ্বংস করা হয়েছে। সেই সাথে নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ ভাবে পাথর উত্তোলনের দায়ে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ময়না মিয়ার ছেলে ছমরু মিয়াকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

অভিযানে গোয়াইনঘাট থানার এস আই সমীরণ দাসসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। অভিযান শেষে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুস সাকিব সাংবাদিকদের বলেন নিষেধাজ্ঞা অমান্য ও প্রকৃতিকন্যা জাফলং এর পরিবেশ ধ্বংস করে একটি মহল অবৈধভাবে পাথর উত্তোলন করছে এমন সংবাদের ভিত্তিতে আজকের অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানকালে পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত শ্যালো মেশিন আগুন দিয়ে বিনষ্ট করা হয় এবং একজনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। পরিবেশ ধ্বংসকারীদের হাত থেকে জাফলং এর সৌন্দর্য রক্ষায় উপজেলা প্রশাসনের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *